বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০১১

ওয়েব ডিজাইনার দের জন্য কিছু প্রয়োজনীয় বই

ডিজাইনার ও ডেভেলপার দের জন্য প্রয়োজনীয় কিন্তু ফ্রি ১০ টি ই-বুক

0 votes, average: 0.00 out of 50 votes, average: 0.00 out of 50 votes, average: 0.00 out of 50 votes, average: 0.00 out of 50 votes, average: 0.00 out of 5 (0 ভোট, গড়: 0.00 (5))
এই পোস্টটিতে ভোট দিতে চাইলে আপনাকে লগইন করতে হবে।

ডিজাইন কমুনিটিতে আমরা যারা আছি তাদের সকলেরই নিত্য নতুন কৌশল এবং রিসোর্স প্রয়োজন হয় নিজেদের ডিজাইন কে আরো স্বকীয় করার জন্য। আজ আমি আপনাদের সামনে এমন ১০ টি ফ্রি কিন্তু খুবই প্রয়োজনীয় ই-বুক এর পরিচয় তুলে ধরছি যেগুলো একজন ডিজাইনার ও ডেভেলপার এর জন্য অত্যন্ত কাজে আসবে বলে আমি মনে করি। তাহলে আর দেরি কেন? আসুন শুরু করা যাক।
Head first HTML with CSS & XHTML যারা ওয়েব পেজ ডিজাইন শুরু করতে চান কোন রকম পূর্ব অভিজ্ঞতা ছাড়াই তাদের জন্য একটি চমৎকার ই-বুক।

পড়ুন How to Be Creative ম্যাক্লিওড (MacLeod), একজন এডভার্টাইজিং এক্সিকিউটিভ এবং একজন জনপ্রিয় ব্লগার, তার অভিজ্ঞতা থেকে ২৬ টি অসাধারণ টিপস দিয়েছেন কিভাবে ক্রিয়েটিভ হওয়া যায় এ বিষয়ে।প্রতিটি টিপ লেখক নিজের হাতে কার্টুন এঁকে বুঝিয়েছেন। আপনিও পড়ুন। অবশ্যই ভাল লাগবে।

ডাউনলোড Web Designers Success guide (pdf) ফ্রিল্যান্সিং করার জন্য এই বইটি আপনার অবশ্যই কাজে লাগবে। যারা ওয়েব ডিজাইন সেক্টরে ফ্রিল্যান্সিং করছেন তাদের জন্য এটি একটি চমৎকার ই-বুক।

ডাউনলোড Design your imagination যারা একদম শুরু থেকে ওয়েব ডিজাইন করতে চান তাদের জন্য এই বইটি একটি অসাধারণ রিসোর্স। যদিও বইটি বিগিনার দেরকে উদ্দেশ্য করে লেখা, কিন্তু অভিজ্ঞ ডিজাইনারদের ও বইটি কাজে লাগবে।

ডাউনলোড HTML5 WTF? ওয়েব ডিজাইন কম্যুনিটি তে যারা আছেন তারা সবাই ইতিমধ্যে HTML5 এর নাম শুনেছেন। কি এটা? নতুন কি আছে এই HTML5 এ? HTML এর সাথে HTML5 এর তফাৎ কোথায়! জানতে পারবেন এই বইটিতে।

ডাউনলোড HTML & XHTML HTML & XHTML এর ডিজাইনার গাইড

পড়ুন JavaScript Programming for the Absolute Beginner যাদের JavaScript সম্পর্কে ধারণা একেবারেই নেই, তাদের জন্য এই বইটি।

পড়ুন Pro Drupal Development Drupal নিয়ে যারা কাজ করতে চান তাদের জন্য এই বইটি।

পড়ুন Web Design in a Nutshell ওয়েব ডিজাইন শেখার জন্য এই বইটি আপনাকে সাহায্য করবে।

পড়ুন Using XHTML এডভান্সড ওয়েব ডেভেলপারদের জন্য এটি একটি বিশেষ ই-বুক।

পড়ুন
Twitter Digg Delicious Stumbleupon Technorati Facebook Email

1 টি মন্তব্য: